যশোরে হিযবুত তাহরীরের কেন্দ্রীয় সদস্য গ্রেফতার

যশোরে হিযবুত তাহরীরের কেন্দ্রীয় সদস্য গ্রেফতার
13925320_931062833671374_2150733992390824802_n
যশোরে এসএম সাদিকুর রহমান পলাশ (২৯) নামে হিযবুত তাহরীরের এক কেন্দ্রীয় সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। বৃহস্পতিবার রাত দুইটার দিকে যশোর সদরের উপশহর (সেক্টর-১, প্লট নম্বর-২০) সারথী মিল মোড়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই সময় তার কাছ থেকে কম্পিউটার, পেনড্রাইভসহ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়।
সিআইডি যশোর ও কুষ্টিয়া বিভাগের বিশেষ পুলিশ সুপার শামসুল আলম শুক্রবার বেলা তিনটার দিকে তাদের কার্যালয়ে এক সংবাদমাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।
যশোরে হিযবুত তাহরীরের কেন্দ্রীয় সদস্য গ্রেফতার
তিনি জানান, পলাশ যশোর সদরের আন্দোলপোতা গ্রামের মো. শাহজাহান আলীর ছেলে। তিনি ঝিনাইদহ সরকারি নূরুন নাহার মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক (৩৪তম বিসিএস)।
তিনি আরও জানান, সিআইডি পুলিশের বিশেষ জঙ্গিবিরোধী অভিযানে পলাশকে গ্রেফতার করা হয়। তিনি হিযবুত তাহরীর কেন্দ্রীয় সদস্য। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ২০১২ সালে দলীয় কার্যক্রম পরিচালনার সময় কাঁটাবন এলাকা থেকে শাহবাগ থানা পুলিশের হাতে তিনি আটক হন। ওই সময় তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা হয়। মামলাটি বর্তমানে বিচারাধীন। পরে তিনি জামিনে ছিলেন। এরপর মামলার বিষয়সহ তথ্য গোপন করে পলাশ সরকারি চাকরিতে যোগদান করে শিক্ষার্থীদের মধ্যে জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ করেন বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযানে নেতৃত্বদানকারী  সিআইডি পুলিশের যশোর অঞ্চলের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, এসএম সাদিকুর রহমান পলাশকে আটকের সময় তার ব্যবহৃত কম্পিউটার, পেনড্রাইভসহ কিছু  জব্দ করা হয়।
পলাশকে আদালতে সোপর্দ করা হবে বলে সিআইডি কর্মকর্তারা জানান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment